ছদ্মনামে ঃ  কবি  শতদল  


আকাশের  তারারা
আর  জগতের  কবিতারা
যদি  হয়  সমান  সমান
তাহলে  কিভাবে  বুঝবো
এর  প্রমান  ?
হয়তো  জগতের  কবিতারাই
হারিয়ে  দেবে  তারাদের
তাই  আরও  আরও  লিখে  যান
আপনার  কবিতা  ৷
হোক  না  ভুল  বানান  
শুধরে  নেবেন  পরে
কবিতা  লিখে  যান
আপনার  কলম  ধরে  ৷


ব্যারাকপুর, কোলকাতা, পঃবঃ , ভারত
    ৬ই  নভেম্বর,  ২০১৭