এই যে কবিতারা
তোমার সঙ্গে হাটে
কাঁদে,হাসে,লুটোপুটি খায়
নিটোল কপোল বেয়ে ঝড়ে পড়ে
টপটপ বৃষ্টি ফোটার মত
তুলোর মত আছড়ে পড়ে
চোখের পালক ঘেষে কেশে।


এইসব কবিতারা
নিরব নিথর দেহে
বিমর্ষ ম্লান বদনে লেপটে যায়
নির্ঝর পেন্সিলের ধূষর লেখনীতে
অশ্রুর উষ্ণ প্রবাহের মত
তরঙ্গের মত আছড়ে পড়ে
সন্ধ্যার নিঝুম বিমর্ষ খেয়াপাড়ে


এই সহস্র কবিতারা
পৃথিবীর বহুরূপী বেশে
শোষণ,শাসন,প্রেম,প্রকৃতির ছায়ায়
আদি থেকে অন্তে কবির কল্পলোকে
রুক্ষ প্রগাঢ় ইতিহাসের মত
কমনার মত আছড়ে পড়ে
কালের সাক্ষী হয়ে হৃদয় মন্দিরে।