অনৈক্যর ফেনা যখন জমতে থাকে
গ্রন্থি সমূহের সুতীক্ষ্ণ জংঘাদেশে,
যখন শিরার ফোকর দিয়ে ধূমায়িত বিদ্বেষ
দৌড়ে চলে শরীরের পুরো চাতালে,
প্রিয় জনের অবহেলার বাস্পীয় উত্তাপ
যখন মস্তিষ্কে নির্মাণ করে পাড় মাতালের তান্ডব
এবং
প্রেম-বিরহের পরিতাপে পোড়া বিক্ষত ভাবনাগুলো
যখন আশ্রয় নেয় দেহের জৈব কনায়
নির্জণ রাস্তায় তাড়া খাওয়া যুবতীর ন্যায়,
তখন এবং তখনই
সুপ্রিয় আঁধার তার ভয়ার্ত উর্বশী শরীর নিয়ে
চলে আসে সন্তর্পণে
আমার উনুনে পোড়া দেহকে ঢেকে দেবার জন্য।
মোম গলে গলে ঢেকে দেয় মোমের দেহ,
পোড়া যৌবন পুড়ে পুড়ে পুড়িয়ে দেয় সব বিরহ
আর সুপ্রিয় আঁধার জমে জমে জমাট হয়ে
নিশ্চিহ্ন করে দেয় আমার সব দাবাদহ।