রোদেলা সকাল যায়,
যায় উচাটন দুপুর।
লাজুক বিকেল গড়ায়,
আসে বিনম্র গোধুলির সুর।


দেখি সকালে নেই তুমি,
দুপুরেও নেই তোমার দেখা।
বিকেল যায় বিরহে তোমার,
সেই গোধুলিতেও সব কিছু ফাঁকা।


রাতে আসে বিশাল আকাশ,
সাথে তারকাদের যৌবন দ্যুতি।
সেখানেও দেখি নেই তুমি,
শুধু পড়ে থাকে তোমার স্মৃতি।


বিশুদ্ধ প্রেম-১৪