কোন এক রাতে
একটি তারার সাথে
হয়েছিল দেখা।
বলি বলি কোরে
বলতে পারিনি
আমার মনের কথা।
কথাদেরও কি আছে ব্যাথা,
ব্যাথাদেরও কি আছে ভাষা,
কিংবা ভাষাদেরও আছে নিরাশা ?
সেইত কবেকার কথা
সবই যেন ধোঁয়াশা।
একটি আখর যখন যায়
শব্দের কাছাকাছি,
একটি অনভূতি যখন হয়
অন্যের পাশাপাশি,
ছুটে যখন বাক্যের রাশি
খুলে পাপড়ির সব হাসি।
ঠিক সেই মহূর্ত  ক্ষণে
হারিয়ে যায় সব কিছু
ব্যার্থ ব্যাকরণে।


বিশুদ্ধ প্রেম-১৬