চাঁদটা নাকি ধনুক হয়ে উঠবে সন্ধ্যায় হেসে
ধরার মাঝে ঈদের বন্যা আনবে রোজার শেষে।
ঈদ মোবারক তাই তো এবার বলতে আমি চাই
“আসর” মাঝের ভাই বোনেদের ঈদ শুভেচ্ছা জানাই।
পেরেরাদা, তন্তু দা, সুখেন্দুদা, ভৌমিকদা...... আছেন দাদা যত
নিবেন আমার ঈদ শুভেচ্ছা কয়েক কোটি শত।
ভাবছেন বুঝি ভুলে গেছি শ্বেতাদি, রুম্পাদি, শারমীন দিদিকে?
ধ্যাৎ তা-ও কি হয়! বাকি দিদিদেরও ঈদ শুভেচ্ছা রইল সকলকে।
আরে-রে-রে-রে হুমায়ূন ভাই, রাজু ভাই আরো....... যত ভাই
তোমাদেরও একশ’ কোটি ঈদ শুভেচ্ছা জানাই।
হুশ-শ-শ-শ!!! এ্যাডমিন ভাইদের কথাও আমার আছে যে মনে
কোটি খানেক ঈদ শুভেচ্ছা নিবেন কিন্তু এই মহূর্ত ক্ষণে।
এপার বাংলা, ওপার বাংলায় ঈদ বন্যাতে ভাসুক
সারা বছর এমনি ভাবে ঈদের সুখটা সবার ঘরে থাকুক।
ঈদ আমদেদ জানাই আমি সেই সে মনিদের
ফুট পাথ কিংবা বস্তি ঘরে আসছে ঈদ যাদের।
এই যা! ঈদ খুশিতে কলমটা যে গেল আমার ফেটে
হা-হা-হা!!! এই ফাঁকেতে পড়লাম আমি কেটে।


ঈদ স্পেশাল-১