আমি বার বার ছুটে আসি,
আসি আর আসি এই মলুয়া বাতাসের টানে,
এখানে বাতাস নেচে চলে মলুয়া, লিলুয়া আরো কত নামে।


আমি ছুটে আসি সাহারা হতে,
দেখি আর দেখি মলুয়া সোহাগী বাংলার আকাশ ছুঁয়ে
জমিয়েছে পাড়ি সরিষা, ধান, পাট, আর গমের সবুজ ভূঁইয়ে।


আমি আসি পাথুরে পাহাড় হতে,
শুনি আর শুনি এই নদী নারীর ছল্‌ ছল্‌ বুকে
মলুয়া সমীরণী বিরহ তোলে, বিরহ ভাঙ্গে, চলে প্রেম-বিরহ শুকে শুকে।


আমি পিরামিড হতে উঁকি দিয়ে দেখি,
এখানে এই বাংলায় শাড়ির আঁচল ওড়ায় মলুয়া বাতাস
এখানে জননী যায়ারা ঘর বাঁধে, জীবন গড়ে, নেয় জীবনের নিশ্বাস।


আমি ইফেল টাওয়ারের মস্তক হতে দেই উঁকি,
দেখি আমি একি! যামিনী নিশিথে আম,জাম, নিম, তেঁতুলের সাথে
মলুয়া সুন্দরী, লিলুয়া সখি হয়ে, রাতভর জড়াজড়ি করে থাকে।


আমি ছুটেছি কত মিসিসিপি, আমাজান, ভলগার পথে
তবুও ভুলিনি আমি মলুয়া, লিলুয়া, ভুলুয়া সোহগীকে,
বাংলার বুকে, বাংলার মাঠে সে যে নাচে, কথা কয়, বাংলায় বুক রাখে।


দেশ প্রেম-৭