ভূতের নাকি তিনটে ঠ্যাং
বললো কোলা ব্যাং।
তাইনা শুনে বাচ্চারা সব
চললো ঢ্যাং ঢ্যাং।


এক পা থাকে আকাশে তার
দ্বিতীয় পা টি মাজুর,
এটি দিয়েই ধাড়ি ভূত যে
পাড়ে গাছের খেজুর।
তৃতীয় পা টি পাতালে থাকে
সোনার খনির খোঁজে,
ভূত মশাইয়ের চেহারা নাকি
ভীষণ রকম বাজে।


রাতের বেলায় ভূতটি নামে
নিম তেতুঁলের গাছে,
খাবে বলে ডাকে সে
যেসব ছেলে বাজে।


*মাজুর > খোঁড়া


(একটি ছড়া লেখার প্রয়াশ)