ক্ষণিকা, আমাকে তোমার মনে পড়ে কি?
না দেখার ভান করে, ভানের আলয় গড়ে
থাকবে আর কত দিন?
নিরামিষ বাতাসের তোড়ে  
বাজাবে তুমি আর কত বেসুরো বীণ।
সেই তুমি এলে, সেই তুমি গেলে
আসা যাওয়া সময়ের মাশুল অনেক।
সময় চলে, অভিমান গড়ে
দ্রোহি হয় মনের বিবেক।
ক্ষণিকের ভাল লাগা, ক্ষণিক ক্রন্দন
বলতো কিভাবে রাখা যায় ধরে?
বলনা ক্ষণিকা, আঁধারের মৃত অবয়বে
কিভাবে মানুষ বাসর রাত্রি গড়ে?


বিশুদ্ধ প্রেম-১৯