কলম চলে
কালি ঝরে
কথা কয় মন,
রাতের ঝড়ে
পত্র নড়ে
কাঁপে হৃদয়-বন।
বালিশ বুকে
ধুকে ধুকে
লেখা হয়না শেষ,
বিরহ বাড়ে,
কাঁটা নড়ে
ঘড়িটা ক্লান্ত বেশ।
ভোরে ভোরে
লজ্জা ভয়ে
লেখা যায়তো থেমে,
তুমিও নেই
কথাও নেই
সকাল আসে নেমে।
মনের পাতায়
এমন ধারায়
চলে তোমার কথা,
চন্দ্রাবতী
হৃদয়-দ্যুতি
বুঝবে কি মোর ব্যাথা?


বিশুদ্ধ প্রেম-২০