হইতাম যদি অনেক বড়
                       মনে ছিল সাধ।
                সবাই মোরে করত সালাম,
                থাকত উপর তলায় বাস।
               টাকা পয়সা দান খয়রাত,
                    করতাম মনের মত।
               সবাই আমায় বাসত ভাল,
                      করত আদর যত্ন।
               খালি হাতে আমার কাছে,
                কেউ পাততো যদি হাত।
               ঘুজে দিতাম টাকা হাতে,
                  ইহাই আমার সাধ।
             আরও দিব খাবার তুলে,
              কাঙ্গাল অনাহারীর মুখে।
             চতুরপার্শ্বে সবাই যেন,
                 থাকে সুখে দুঃখে।
                ক্ষুদার জালায় চারিপার্শ্বে ,
                 কেউ যেন পায়না কোন কষ্ট।
                সবার দ্বারে পৌছে দিব খাবার,
                   এটাই আমার সাধ সপ্ন।