বুকে মোর বেধেছি পাথর,
           ছাড়িনি তবু আশা।
ফিরে পাব কোন একিদন,
              তোমাদের ভালবাসা।
কত আশা দু‍‍‍‍‍‍:খ লান্চনা ,
             সয়েছি তোমাদের মাঝে।
ভুলতে পারিনা তবুও যেন ,
           বাঁচতে চাই সবার সাথে।
সারি সারি ইট গেঁথে ,
                 গড়ে দালান কোঠা।
দু‍‍‍:খ যন্ত্রনায় জীবন আমার ,
                আছে অনেক ব্যথা।
বিধাতা আমায় দিয়েছে শক্তি ,
                শত সহস্র দু:খ সহিবার।
চাইনা আর কিছু বিধাতার কাছে ,
                দিও শুধু সমাজে কিছু করিবার।
বাঁচব আমি সবার মাঝে ,
                        রেখে যাব স্মৃতি।
স্বরন হয়ে মরতে চাই ,
             থাকবে যতদিন এ সুন্দর পৃথিবী।
বিধাতা যদি নাহি কর ,
                  মোর আশা পুরন।
ততদিন যেন না দাও বিধাতা,
                       আমায় তুমি মরন।
                             (সমাপ্ত)