বেদনা ভরা জীবন আমার,
ক্লান্ত এই দেহ।
হৃদয়ে ভালবাসা মুখে হাসি ফুটাবার,
নেই যে  আমার কেহ।


বেদনা ভরা দেহে আমার,
জমাট বেধেছে মরুভুমি।
চোখের জলে হয়েছে সাগর,
শুন‌্যে বাস করে আমি।


বুক ভরা আশা নিয়ে,
গড়লাম সুখের সংসার।
কালবেশাখীর জড়ের মত,
ভেংগে হল চুড়মার।


ভালবাসা ছিল আমার,
ছিল মুখের হাসি।
দু-চোখ ভরে এখন আমার,
ভাসে বেদনার প্রতিচ্ছবি।


মেঘ হলে আকাশে যেমন,
জোৎনা অন্দকার।
ভালবাসা ছাড়া জীবন তেমন,
পুড়ে হয় ছাড়খার।
        (সমাপ্ত)