তোমার হাসি মাখা মুখ মুক্ত জড়া দাঁত,
আসলেই তোমার সাথে কারো তুলনা হয়না আর।
লম্বা গড়ন দেহ তোমার মাথায় কালো কেশ,
দেখতে সুন্দর ভারী মিষ্টি মানায় বড় বেশ।
চিঁকন দুটি ঠোঁট যে তোমার কালো দুটি চোখ,
এক নজর দেখলে তোমায় জুড়ায় আমার বুক।
হাসলে যেন ঝরে পরে সুন্দর দুটি গাল,
কি অপুর্ব সৃষ্টি তোমার বিধাতা করেছেন দান।
রাতের কালো আকাশে যেমন চাঁদ দেয় আলো,
বিধাতা তোমায় দিয়াছেন রুপ এত সুন্দর ভালো।
নিখুত ভাবে গড়েছেন তোমায় যেন পাহাড়ের ঝর্না,
মনে লাগে দোলা ওড়ায় যখন বাতাশে তোমার রুপের বন্যা।
রিম ঝিম বাজে তোমার পায়ের নুপুর,
মন ছুটে যায় দেখতে কি তোমার অপরুপ।
কল কল শব্দে যেমন আকাশ হতে জড়ে বৃষ্টি,
পাগল হয়ে যায় মন দেখে অপরুপ দৃষ্টি।
মেঘের কোলে রঙিন হয়ে হাসে বাঁকা চাঁদ,
রঙিন তোমার সপ্ন জীবন বিধাতা করেছেন দান।
সাগরের মত বিশাল তোমার বুকের মাঝে হৃদয়,
ইচ্ছে করে তোমার মাঝে থাকতে হয়ে অমর।
চাঁদ সুন্দর সুর্য সুন্দর আরও সুন্দর তুমি,
এত রুপ করেছেন দান তোমায় বানাইয়াছেন যিনি।
                         (সমাপ্ত)