যখন আমি হারিয়ে যাব তোমার জীবন থেকে,
হারিয়ে যাব তোমার ভালবাসা থেকে,
বন্চিত হব তোমার স্নেহ, মায়া মমতা
আর বিচ্ছিন্ন হব এই সুন্দর পৃথিবী হতে!
আমি জড়িয়ে ছিলাম তোমার হৃদয় ঘিড়ে,
ছিলাম তোমার ভালবাসায় বাধা।
আমি হারিয়ে যাব তোমার জীবন থেকে,
জীবিত হয়তো বা মৃত!
জানি তুমি খুব কষ্ট পাবে!
নিঃশব্দে নিরবে দু চোখের জল ফেলবে,
পারবে না তুমি হাউ-মাউ করে কাঁদতে!
বুকে পাথর চাপা দিয়ে তবুও তোমাকে বাচঁতে হবে।
বাচঁতে হবে তোমার ভালবাসার জন্য,
তুমি পারবেনা কি ক্ষমা করতে?
তোমার ভালবাসার মানুষটাকে।
তোমাকে যে পারতেই হবে!
আমি তোমাকে হয়তো কষ্ট দিয়েছি,
নিজের মনের অজান্তে।
তুমি নিঃশব্দে বুকে পাথর চাপা দিয়ে
আমাকে পাগলের মত ভালবেসেছ,
ভালবেসেছ তোমার জীবন দিয়ে।
কিন্তু আমি!তোমাকে সত‌্যিই ভালবেসেছি।
চাইনি কখনও তোমাকে আপন করে পেতে
সপ্ন দেখিনি তোমাকে নিয়ে সুখের সংসার গড়তে
আমি চেয়েছি তোমায় শুধু বন্ধু হিসাবে পেতে।
তুমি কেন বললেনা ? এত ভালবাস আমায়!
বললেনা তোমার ভালবাসার কথা।
সেই বললে শেষ প্রান্তে এসে
যখন আমি হারিয়ে যাব তোমার জীবন থেকে,
হারিয়ে যাব হয়তো এ পৃথিবী হতে,
তুমি ক্ষমা করে দিও তোমার ভালবাসার দৃষ্টিতে।
                           (সমাপ্ত)                       তারিখঃ ২৯/০৯/২০১৩