তোমরা সবাই চুপটি করে থাক বসে
চিৎকার করো না আর
আমার কবিতার প্রসব বেদনা উঠেছে
একটি কবিতার জন্ম হবে আজ।
কতো বিনিদ্র রজনী কাটিয়েছে সে
সঙ্গম করেছে খাতা আর কলমে
একটি কবিতার সফল জন্মের আশায়
অপেক্ষায় কেটেছে বহু বছর
ভ্রুন বিকশিত হবার আগেই বেশ কয়েক বার
অকাল গর্ভপাত ঘটেছে আমার কবিতার
ডাক্তাররের মতো দক্ষ হাতে কাটা-কাটি করার পরেরও
বাঁচাতে পারিনে তাকে
তোমরা সবাই চুপটি করে থাক বসে
পরিপক্ক একটি কবিতার জন্ম হবে আজ
সফল হবে কবিতার দীর্ঘদিনের লালিত স্বপ্ন।
কবি হাসবে, হাসবে কবির কলম আর খেরো খাতা
তোমরা সবাই চুপটি করে থাক বসে
আজ একটি কবিতার সফল জন্ম হবে।