দুঃস্বপ্নের ভেলায় ভাসিয়ে দেই আমার আশাগুলো
থরে থরে সাজানো স্বপ্নগুলো ভেঙ্গে যায় বলে
বাতাসে উড়িয়ে দেই আমার সুখগুলো
যা কখনও পূরণ হবার নয়।
কষ্টের ভেলা আমি আজ ভাসিয়েছি নীল সমুদ্রে
আরও বেদনায় নীল হবো বলে,
আমার পার্থিব যা কিছু সব
ছড়িয়ে-ছিটিয়ে দেই আকাশে-বাতাসে
তবুও না হয় তুমি সুখে থাকো,
আমি না হয় শূন্য নিয়ে বেঁচে থাকবো এই ধরায়
মৃত্যু অবধি।