যে মেয়েটি আজ ধর্ষনের শিকার হল
সেই মেয়েটির কোন নাম নেই
কেননা সে পুরুষ লালসার শিকার।
তার কোন বিচার নেই
তার কোন ধর্ম নেই
সে ধর্ষিত।
মেয়ে তোমার শরীরে গেঁথে দেওয়া হয়েছে
একটা নক্সার উল্কি
তুমি যা হারিয়েছ তা তোমার শরীর নয়
যা হারিয়েছ তা ফিরে পাবার নয়
তোমার বেঁচে থাকাটা অর্থহীন
আমাদের সমাজ বলে।
মানুষ যুদ্ধ করে মরে গেলে হয় শহীদ
পঙ্গু হয়ে বেঁচে থাকলে পায় বীরের সম্মান।
নারী ধর্ষিত হলে পায় লাঞ্ছনা …।