গণতন্ত্র কি আবার ধর্ষিত হবে রাজপথে
ধর্ষিতার লাল রক্তে রঞ্জিত হবে কি পিচঢালা পথ
ধর্ষিত জনতার আর্তচিৎকার কি আবার শোনা যাবে বিষাক্ত নীল আকাশে
ক্ষমতার মোহে অন্ধ যারা তাদের কানে কি পৌঁছবে ছেলে হারানো বাবার বুকফাটা কান্নার আওয়াজ?
গণতন্ত্র গণতন্ত্র, জনগণের শাসন বলে যারা চিৎকার করে দিনরাত
আর বলে আমরাই জনগণের সেবক, তারা কেন
আজও জনগণের মন থেকে দূর করতে পারে না ভয়
কেন দেশের আমজনতাকে আতংকে দিন কাটাতে হয়?
এ কেমন গণতন্ত্র সাবধানে পা ফেলতে হয়
মুখে কুলুপ এঁটে পথ চলতে হয়
ভিন্নমত, পথের দলকে পিষ্টকরে টিকে থাকতে হয়।
গণতন্ত্র তুমি কি আসলেই দেশের সবার জন্য?
না,না,না যখন যে ক্ষমতায় থাকে আমি তারই জন্য।