তোমার রূপের ঘোমটা তোল
একটু তোমার রূপটা দেখি
চোখটা জুড়াই, মনটা ভরি
দীঘল কালো কেশ যে তোমার
আর কালো ঐ চোখের তারা
হরিণীর মতো নয়নদুটি
দেখে যে হই পাগলপারা।


তোমার কোমল রাঙা ঠোঁটে
একটু ছোঁয়ার ইচ্ছে জাগে
যদি হাতটি ধর শক্ত হাতে
যাব মোরা তেপান্তরে,
ভয় পেয়ো না, কাছে এসো
আধাঁর ঘরে জড়িয়ে রবো
দিচ্ছি অভয়, হবে না কিছুই
যদি তুমি পাশে রাখো।


কথায় তোমার মুক্তো ঝরে
হাসলে যেন চাঁদের জ্যোতি
চারিদিকে ছড়িয়ে পড়ে
সেই জ্যোতিতে নিত্য যেন
আলোকিত হচ্ছে ধরা
সেই আলোতে খেলিছি আমি
তোমায় নিয়ে প্রেমের খেলা।


এমন শুভ্র তনু যে তোমার
শুভ্র যেমন কাশফুল
ছুঁয়ে দিয়ে তাইতো আমার
মনে বড়ই পুলক জাগে


নিষ্কলঙ্ক ঐ মনটি তোমার
কার না পেতে ইচ্ছে জাগে।