আকাশ ছুঁয়ে দেখবো বলে স্বপ্ন দেখেছিলাম একদিন
কিন্তু আমি আকাশ ছুঁতে পারিনি
কেননা আকাশ ছুঁয়ে দেখার মতো লম্বা হাত ঈশ্বর আমাকে দেয়নি।
রাতের তারাদের সাথে মিতালী করতে গিয়েও পারিনি
বোবা তারারা শুধু মিটমিট করে জ্বলতেই জানে কিন্তু মিতা কি জিনিস সেটা বোঝে না।
ফুটফুটে এক জ্যোৎস্না রাতে চাঁদকে ভালোবাসতে গিয়েছিলাম কিন্তু দেখি
চাঁদ শুধু আমাকে নয় পরকীয়া করে সে আরও অনেক রাতজাগা মানুষের সাথে
তাই চাঁদকেও আমি আর ভালোবাসতে পারিনি।
তাই আমি আবার ফিরে এসেছি তোমার কাছে
মানবী, তুমিই পার তৃষ্ণার্ত এ বুকটা একটু ভিজিয়ে দিতে।