শুনেছি এখন নাকি তোমার নির্ঘুম রাত কাটে আকাশের তারা গুনে
একাকী কথা বলো আনমনে
উদাস করা রাতে বারান্দার রেলিং চেপে বুকে দূর আকাশের নক্ষত্র দেখ
তোমার বন্ধুরা বলে, সুদূরের ঐ তারাগুলোই এখন নাকি তোমার বড়ই আপনজন
বুকের দীর্ঘশ্বাস তোমার নিত্যসঙ্গি।
বোঝ মেয়ে বোঝ একা থাকার যন্ত্রণা কত?