আরও কতটা পথ হাটলে তুমি সঙ্গী করে নিবে আমায়
কত সাগর
কতটা পাহাড়
কত মাইল
কত ক্রোশ
পাড়ি দিলে পথের সাথী হবো তোমার।
আরও কত অশ্রু ঝরলে আমায় তুমি বাসবে ভালো
আরও কত তপ্তরোদে পুড়ে গেলে তোমার আঁচলের নিচে পাবো আশ্রয়
আরও কত তেষ্টা পেলে প্রেমসুধা করতে দিবে পান।
নারী, তুমি বল
আরও কত বিনিদ্র রজনী কাটালে ছায়াসঙ্গী হবো তোমার।