সময়ের নাড়িতে এখন আঙ্গুল রেখে পথ চলি আমি
নির্মম বাস্তবতাকে পিঠে করে বয়ে নিয়ে যাই সুদূরের পথে
আদর্শ লিপি পড়া তো দূরে থাক ছুঁয়েও দেখিনি কোন দিন
সময়ের সঠিক ব্যবচ্ছেদ তাই করা হয়নি জীবনে
জীবনের ভাঙ্গা অলিন্দে বেজে ওঠে জীবনের কর্কশ কণ্ঠ
চরকির মত ঘুরে ফিরে একই জায়গায় এসে থেমে যায় জীবন।
তারপরেও বোকা পথিক আমি পথ খুঁজে হাটার বৃথা চেষ্টা করি
জীবনের সর্পিল পথে শুধুই দৌড়াই, বিশ্রাম নিই না একরত্তিও
পেছন থেকে কুটিল সময় যে তাড়া করে ফিরছে আমায়।