ওরা কারা
যারা একমুটো অন্নের জন্য মাথার ঘাম পায়ে ফেলে
জাতির জন্য কল্যাণ বয়ে আনে।


ওরা কারা
যারা শত অন্যায় অত্যাচার নীরবে সয়ে
গড়েছে অট্টালিকা
গড়েছে যারা দেশটাকে সোনার মতো করে
যারা অস্ত্রের ভয় তুচ্ছ করে সত্যের জন্য জীবন বাজি রাখে
যারা রোদে পুড়ে বৃষ্টিতে ভিজে দেশের তরে কল্যাণ বয়ে আনে।


ওরা কারা
যারা গোলামের মতো কর্ম করে পরিবারে আনে সুখ
যারা হাসতে হাসতে জীবন দিতে জানে।


ওরা কারা
ওরা অন্য কেউ যে নয়
ওরা’ই মোদের আপনজন
এসো তাদের নিয়ে বাঁধি সুখের ঘর।