মেয়ে আমি অভিধান ঘেঁটে দেখার চেষ্টা করিনি তোমার ভালোবাসার স্বরূপ
পটলচেরা দু’নয়নে দেখেছি আমার হৃদয়ের শেষ প্রান্ত পর্যন্ত অবিরাম হেঁটে বেড়ানোর তীব্র আকাংখা।
নিক্তির পাল্লায় আমি পরিমাপ করে দেখিনি তোমার ভালোবাসার ওজন কতটুকু
আমি দেখেছি আমাকে পাওয়ার জন্য তোমার ব্যাকুলতা।
তোমার ভালোবাসার গভীরতাও মাপার চেষ্টা করিনি কোন দিন
শুধু দেখেছি তোমার হৃদয়ের বিশালতা
শুনেছি বুকের জমিন ভেদ করে বয়ে যাওয়া নদী ভাঙ্গনের আওয়াজ।
আমার ভালোবাসারা যখন তোমার মনের উঠোন জুড়ে দৌড়ে বেড়ায় তখন
গাঢ় অন্ধকার রাতে তোমায় চিনে নিতে আমাকে আর বাড়তি কষ্ট করতে হয় না
তোমার শরীরের বুনো গন্ধ আমার অস্তিত্বকে ঠিকই নাড়া দিয়ে যায়।