পুরাতনের সব অসহ্য গ্লানি মুছে যাক আজ নতুনের আগমনে
মানুষ এবার মুক্তি পাক শকুনের ভয়াল থাবা থেকে
ঘুমাক তারা শান্তিতে আর উঠুক জেগে পাখির ডাকে।


আসছে নতুন বছরে আজ গান গাই মানবতার
জনগণকে নিয়ে ছিনিমিনি খেলার নেই কারো অধিকার,
জাগলে জনতা ক্ষমতার আসন বড় নড়বড়ে হয়ে যায়
ভুল ভেবে ভুল করে তারা খুন করে জনতায়।


ঝরা পাতার মতো আর যেন না ঝরে কোন মানুষের রক্ত
পিচঢালা পথ শুধু কালো থাক হয় না যেন লালে সিক্ত
নতুন বছরে এসো এক সাথে হাতে হাত মিলে চলি পথে
ভালোবাসার গান গেয়ে যাই বাংলা মায়ের তরে।


পথ যেন হয় শান্তির আজ শান্তিতে থাক বাংলা
নতুন বছরে আজ চারিদিকে বাজুক সত্যের ডংকা
ভেঙ্গে যাক যতো পুরাতন মিথ্যা বাতিল হয়ে যাক সব শংকা।


নির্ভয়ে থাকি, নির্ভয়ে খাই, নির্ভয়ে গাই গান
নির্ভয়ে ঘুমাই, নির্ভয়ে চলি, নির্ভয়ে করি পান
এই হোক নববর্ষের আহ্বান।