জাগো বাহে কুনঠে সবাই…………..
ঐ শোন দূর থেকে দৃপ্ত কণ্ঠ আসছে ভেসে
বসে থাকার মতো পর্যাপ্ত সময় এখন আমার হাতে নেই।


চারদিকে আজ বুভুক্ষ মানুষের মিছিল, রক্তে রঞ্জিত পিচঢালা পথ
সন্তান হারানো মায়ের কান্নায় ভারি হয়ে ওঠে বাংলার আকাশ
তারপরেও পিপাসা মেটে না রাক্ষুসী শকুনের
আরও তাজা রক্তের আশায় তারা তিক্ষ্ন দৃষ্টি দেয় নাদুস-নুসুদ
হয়ে বসে থাকা বোবা বাচ্চাটির দিকে।


জাগো বাহে কুনঠে সবাই…………..
জাগো বাঙ্গালী জাগো, ঘুমানোর সময় আর নেই
অধিকার কেউ কাউকে দেয় না এসো অধিকার আদায় করে নিই।