দিন আমার যাচ্ছে চলে আগের মতোই
আগের মতোই বইছে হাওয়া গাইছে পাখি গান
পার্থক্য শুধু এটুকু তোমার আকাশে ঝলমলে রোদ
আমার আঙিনা জুড়ে কালো মেঘের ছায়া।


মডারেটরের অভাবে নোটিশ বোর্ডে টানানো জীবনের
খুচরো হিসেবগুলো ঢাকা পড়ে গেছে ধূলির আস্তরণে অনেক আগেই
ব্যস্ত এই নাগরিক জীবনে কে কার খোঁজ রাখে বল।


তারপরেও মাতাল পৃথিবীতে আমার বেহায়ার মতো বেঁচে থাকার চেষ্টা
তোমার উষ্ণ বুকে একটু মাথা গোঁজার আশায়,
দরদী মেয়ে, জানি তুমি ফিরিয়ে দিতে পারবে না আমায়
ভালোবাসাকে প্রত্যাখান করার আস্পর্ধা কখনও কি হয়েছে কারো?