শুধু তুমি পাশে নেই বলেই এখন ভালোবাসাহীন বেঁচে থাকা আমার
উইপোকারা বুক পকেটে রাখা ভালোবাসা কবেই শুষে খেয়ে ফেলেছে বুঝিনি
যখন বুঝেছি তখন অতন্দ্র প্রহরী মতোই বন্দি জীবন আমার।


পোকায় খাওয়া ছেঁড়া পকেট নিয়েই এখন আমার পথ চলা
কষ্টের নীল খামে ভরা জীবনের রূঢ় জালে জর্জরিত স্বপ্নরা শোনায়
জলের ভেতর থেকে ভুস করে ভেসে ওঠা বুদবুদের মতন বেঁচে থাকার মিথ্যে আশ্বাস।


আমার ক্ষুদ্র আাকাশে ভালোবাসার চাঁদ ডুবে গিয়েছে আরও অনেক আগেই
আমার হৃদয়ের আঙিনা জুড়ে তাই অমাবশ্যার কালো আলোর বসবাস।