তোমার হিসেবের খাতায় এখনও কি নাম ওঠেনি আমার
আরও কত ভালোবাসা তোমার কাছ থেকে কিনতে হবে বাঁকী
হালখাতার চিঠি পেতে হলে কতটা মাস ঘুরতে হবে পিছে।


নতুন বছর আসতে আর বেশিদিন নেই
নারী, তোমার হিসেবের খাতায় আমার নাম উঠাও তাড়াতাড়ি|


মনের খাতায় সব নাম মুছে দিয়ে আমার নামটি রেখ সযতনে
আমি আসব কোন এক চন্দ্রিমা রাতে তোমার হালখাতা খেতে
দেনা-পাওনার হিসেব আছে যতো আগেই তুমি কষে রেখ
সুদে-আসলে সবকিছু তুমি একদিনেই নিয়ে নিও।