না! খুব সহজেই তুমি বলে দিলে কথাটি
অস্ফুট স্বরে যেন বোবা কণ্ঠে বলার পরেও গলা ধরে আসলো না তোমার।


অথচ তোমাকে নিয়েই এই আমি নাগরিক কুঞ্জবনে
মনের আনন্দে শখের বাগান করেছি
ঘুমহীন রাতে পানি ছিটিয়েছি অনবরত তরতাজা রাখার জন্য।


সেই তুমি আজ কত সুন্দর বিশ্রি সুরে বলে দিলে না, সম্ভব না
ভাবার জন্য একটু সময় না হয় নিতে, অপেক্ষায় থাকতাম আমি


দিন….


সপ্তাহ…….


মাস…….


বছর…………


প্রয়োজন হলে যুগের পর যুগ কাটিয়ে দিতাম চন্ডিদাসের মত।


আমার হৃদয় ভাঙ্গা ঢেউয়ের আহাজারি এখনও শোননি তুমি
আমার শখের বাগান শুকিয়ে এখন হয়েছে মরুভূমি
তারপরেও অপেক্ষায় আছি তোমার এই ‘না’ বলা নাটকের শেষ দৃশ্যপট দেখার জন্য।


আমি জানি, প্রতিটি নাটকের শেষ দৃশ্যপট একটি জায়গায় শেষ হবে।