অনেক কষ্টে একখানা কাজ
গুছিয়ে রেখেছিলাম আজ।
কাজখানি তোমার লাগলনা ভালো
ঘাড় বাঁকিয়ে ত্যাড়া চলো।


গতরখানি আঁশটে গন্ধ
বললে বলো কপাল মন্দ।
সাবান একখান দিলাম কিনে
রাখলে নোংরা পলিথিনে।


খানিক দূরে চলার পরে
টং দোকানে বিক্রি করে।
গাঁজার পোটলা নিয়ে শেষে
ঢুকলে পার্কে বীরের বেশে।


২৪.০১.২০১৩