হুমকি-ধামকি দিবানিশি
চলে পাল্টা কর্মসূচী,
বোমায় মরে ছাত্র- শ্রমিক
দিনমজুরে কুলি- মুচী।


ভোটের সময় শান্ত নেতা
ভোট ফুরালেই অশান্ত!
নেতার পিছু ছুটে ছুটে
আমজনতা  ক্লান্ত।


নেতার কাছে ছোট্ট দাবী
যেন নিশ্চিন্তে পথ চলতে পারি,
রাজনীতিটা আপনার বিষয়
আমার কাছে বেশ ভারি।


২৯.০১.২০১৩