নিরবে সরবে কত কথা
আড়ালে গেলেই বুকে ব্যথা,
সারাটাক্ষণ এই তনুমন
তোমারই স্মরণে মালা গাঁথা।


তোমার ওদুটি চোখ
জ্যৈষ্ঠের লিচুর মতো ঠোঁট,
বলে যদি কভু কষ্ট কথা
হৃদয়ে লাগে ভীষণ চোট।


তুমি হাসনাহেনার মতো
তুমি না পাওয়া সুখের মতো,
সৌরভটুকু আমায় বিলাও
তুমি তোমার মতো।


তোমার খুব কাছাকাছি
হাত বাড়াও আমি আছি,
তোমার স্পর্শটুকু পেয়ে
অধম আমি প্রাণে বাঁচি।


১৬.০২.২০১৩