দ্বিতল বাসে তোমার সাথে
হল পরিচয়,
একই সাথে যাত্রা তবু
একই পথ নয়।


হঠাৎ ব্রেক ধাক্কা খেয়ে
পড়লে এসে গায়ে,
একটা কিছু হারিয়ে গেলো
তোমার আঙিনায়।


বাসায় ফিরে কী জানি কী
খুঁজছি আনমনে,
আমি বুঝি হারিয়ে গেলাম
সেই মেয়েটির প্রাণে!


এমন তরো হারিয়ে যাবার
আছে কোনো মানে!
মন চায় কী যে কখন
মনই তা জানে।


০৩.০৩.২০১৩