তোমার সুরেই সুর মেলালাম
তোমার কথায়ই গান,
তোমার বীণায় আঙুল রেখে
উদাস আমার প্রাণ।


তোমার ছায়ায় হাঁটলাম আমি
তোমার গন্ধই নিলাম,
তোমার পথেই হাঁটতে গিয়ে
যা-তা আমি হলাম।


তোমার পাশেই ঘেঁষে ঘেঁষে
অনেক কিছু শিখলাম,
শিখে শিখে শেষে এসে
তোমার প্রেমেই পড়লাম।


তোমার চোখেই দৃষ্টি রেখে
পৃথিবীটা দেখলাম,
দেখার মাঝে এতো আনন্দ
তোমার কাছেই শিখলাম।


তোমার সাথেই ভিন্ন মতে
প্রথম আমি রাগলাম,
রেগেমেগে দূরে গিয়ে
অভিমানটা বুঝলাম।


০৫.০৩.২০১৩