আর কতো চুপটি করে
থাকবে ভগবান,
তোমার প্রিয় সৃষ্টি দ্যাখো
ভেঙ্গে খান খান।


খাচ্ছে গুলি, খাচ্ছে মার
পথে ঘাটে প্রান্তরে,
সদা ভয় সদা সংশয়
জেগে থাকে অন্তরে।


কার কাছে করবো নালিশ
কার কাছে বিচার,
পিলে চমকে ওঠে দেখে
কর্তাবাবুর আচার।


কে নির্দোষ কেবা দোষী
কেমনে হবে প্রমাণ,
শাসকের বুলেট এসে
নিচ্ছে কেড়ে প্রাণ।


তোমার কাছে শেষ আকুতি
ওগো ভগবান,
বাঙালিরে রক্ষা কর
বাঁচাও হিন্দু-মুসলমান।


==০==