আমি কে?
মানুষ।
তুমি কে?
মানুষ।
তোমার আছে?
হুঁশ।
আমার আছে?
হুঁশ।


কর্মের বেলায়
কেন তবে
তুমি আমি
বেহুঁশ?


তুমি করো?
রাজনীতি।
আমি করি?
রাজনীতি।
তোমার চিন্তা?
জনগণ।
আমার চিন্তা?
জনগণ।


তোমার আমার
দ্বন্দ্বে কেন
শঙ্কায় থাকে
জনমন?


তোমার লক্ষ্য?
জনসেবা।
আমার লক্ষ্য?
জনসেবা।
ভালোবাসো?
দেশটাকে।
ভালোবাসি?
দেশটাকে।


কেন তোমার আমার
ঘৃণ্য স্বার্থে
হারাচ্ছে মানুষ
জানটাকে!?


কী দেবে উত্তর? কী দেবো জবাব?
এবার জনগণের রোষানলে পড়বো দুই নবাব।
এখনও সময় আছে স্বার্থ ভুলি মানুষের কথা বলি,
না হয় জনগণ আসছে তেড়ে এবার হবো বলি।


০৭.০৩.২০১৩