অসহ্য এক উৎকণ্ঠায় কাটাচ্ছি কাল
এ কোন হাল??
আমি রাস্তায় বেরুবো, আমি পথে পথে
বেড়াবো ঘুরে।
আমি অফিসে যাবো, আমি আমার
কর্মের তাগিদে বেরোবো।
আমাকে নিশ্চয়তা দাও।
আমার উনুনে আগুন না জ্বললে
আমি জানি তোমারা কেউ দেবেনা আহার।
আমার বিবি-ছানারা অনাহারে
কাতরালে তোমরা শুধু
মুখস্থ কিছু বুলি আওড়াও।
এই বুলিতে আমার সংসার চলেনা,
এই বুলিতে আমার বৃদ্ধ বাবা-মায়ের
মাসিক ঔষধ হয়না।
সন্তানের স্কুলের মাসিক টিউশন ফি হয়না।


রাজনীতি আমিও বুঝি। গণতন্ত্র আমিও চাই।
নিজের বুকে বুলেট নিয়ে জনগণ রক্ষার রাজনীতি চাই।
জনগণের লাশের উপর দাঁড়িয়ে গণতন্ত্রের কথা শুনতে চাইনা।
জনগণের দোহাই দিয়ে নিজের আখেড় ঘুচানো, এমন রাজনীতি চাইনা।


আর যদি জনগণের জন্য প্রকৃতি রাজনীতি তোমাদের দিয়ে না হয়
এই রাজনীতির কোনো দরকার নাই।
কেবল আমাকে একটু নিশ্চয়তা দাও।
প্রিয় মানুষগুলো নিয়ে একটু স্বস্তিতে বেঁচে থাকি।