হঠাৎ মেঘ
ঐ যে দ্যাখ
গগন পানে চেয়ে,
জলদি গুটা
বৃষ্টির ফোঁটা
আসছে এদিক ধেয়ে।


না যাবো না
তা হবে না
ভিজবো আজ বৃষ্টিতে,
বোশেখ মাস
সর্বনাশ!
ছুটে চল বাড়িতে।


বোশেখ মাস
ঝড়ের মাস
বৃষ্টি হলেই ঝড় আসে,
গাছের ডাল
ঘরের চাল
নদীর জলে সব ভাসে।


এমন দিনে
রেখো মনে
থেকো সবে সাবধানে,
মেঘ দেখে
সংকেত শিখে
পথ চলো সবখানে।


১৯.০৪.২০১৩