তখন ঠিক বিকেল নয়, সময় গৌধূলি লগ্ন
নয়ন জুড়িয়ে গেল, দেখে তোমায় হলাম মগ্ন


নিয়ন আলোয় আমার, ঝাপসা চোখের দৃষ্টিতে
আমি হারিয়ে ফেলেছি, আমার মূহুর্তের সৃষ্টিকে


মিথ্যে নয় অভিনয়, লিখব তোমায় নিয়ে গান
তোমার জন্য ফাঁসির মঞ্চে, বিলিয়ে দেব এ-প্রান


মানব-না আদেশ, নির্দেশ, তুমি অস্তিতের অংশ
কে-নেবে ছিনিয়ে তোমায়, দেব করে পৃথিবী ধ্বংস


ভাষাহীন থাকি চেয়ে, এ যন্ত্রণা যে বড় দুঃসহ
লগন ফুরোলে, নেমে রাজ পথে করবো বিদ্রোহ


বার-বার আসি ফিরে, তোমায় ভুলে থাকা যে দায়
সিদ্ধান্ত তোমার, দ্যাখো চেয়ে, আমি কত অসহায়।।


             ৲৲৲৲৲৲৲৴৴৴৴৴৴৴৲৲৲৲৲৲৲