এই শহরের হাজার মানুষের ভীরে
আমার স্বপ্ন খাচ্ছে আমায় কুঁড়ে
স্বপ্ন গুলো মরে গেলে আমি
বাঁচব কেমন করে
এই স্বপ্ন বাঁচানোর জন্য আমি
পাড়ি দিব অনেক অনেক দূরে
বেচে থাকলে আবার দেখা হবে তোমাদের আড্ডায়
বছর কতক পরে এই ছবির হাটের মোড়ে।।


একটা স্বপ্ন বাচাতে গিয়ে, একটা স্বপ্ন মারলাম
জীবনের এই জুয়া খেলায় অবশেষে আমি হারলাম
তোমার রাস্তায় তুমি হাঁটছ আজ আর-নওঁ একা
আমার স্বপ্ন হাটের মুঠোয় তবু কেমন যেন ফাঁকা।