মনির হোসেন সোহাগ

মনির হোসেন সোহাগ
জন্ম তারিখ ২৪ এপ্রিল ১৯৮৭
জন্মস্থান ময়মনসিংহ, বাংলাদেশ
বর্তমান নিবাস মিরপুর, ঢাকা, বাংলাদেশ
পেশা হিসাব রক্ষণ কর্মকর্তা, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন
শিক্ষাগত যোগ্যতা এমবিএস (ফাইন্যান্স এন্ড ব্যাংকিং)

মনির হোসেন ১৯৮৪ সালের ৩০ মার্চ ময়মনসিংহ জেলার শ্যামগঞ্জের বেলতলী গ্রামে মাতুলালয়ে জন্ম গ্রহণ করেন।ভাটির দেশ হিসেবে পরিচিত কিশোরগঞ্জ জেলার ইটনা উপজেলায় হাওয়ারের প্রাকৃতিক পরিবেশে কাটে তাঁর শৈশব-কৈশর। ভাসান পানির কলকল ধ্বণি তাকে কবিতা লেখায় উদ্বুদ্ধ করে। বিভিন্ন ম্যাগাজিন, সাপ্তাহিক, পাক্ষিক, মাসিক পত্রিকা এবং স্থানীয় ও জাতীয় পত্রিকায় গল্প, কবিতা লিখে থাকেন। এক সময় কিশোরগঞ্জ থেকে ‘মাসিক তরী’ নামে সাহিত্য পত্রিকা সম্পাদনা করেছেন কিশোরগঞ্জের কবি ও কবিতা নামক যৌথ কাব্য গ্রন্থ প্রকাশ হয়েছে। এ পরযন্ত দৈনিক পত্রিকায় শতাধিক কবিতা ও গল্প প্রকাশিত হয়েছে। প্রকাশের অপেক্ষায় আছে বেশ কটি কাব্যগ্রন্থ ও উপন্যাস।এক সময় বিভিন্ন সাহিত্য সংঘটনের সাথে জড়িত ছিলেন। একাধিক সামাজিক সংগঠন এবং ফাউন্ডেশন এর সভাপতি, সদস্য সচিব এবং কাযকরী সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। সরকারি তিতুমীর কলেজ থেকে ফাইন্যান্স ও ব্যাংকিং বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন শেষে বর্তমানে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এ হিসাবরক্ষণ কর্মকর্তা পদে কর্মরত আছেন।

মনির হোসেন সোহাগ ৪ বছর ৯ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মনির হোসেন সোহাগ-এর ২৪টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২০/২
২৯/১
২০/১১
৬/১১
৪/১
২১/১২
১১/৮
১১/৭
২৮/৪
১৪/১১
৫/৬
২৬/৫ ১৫
২৩/৫
২৯/৪
২০/৪
১৮/৪
১৯/৩
৩/১২
১৭/১০
২১/৮
৭/৮
৫/৮
৪/৮
৩১/৭

তারুণ্যের ব্লগ

মনির হোসেন সোহাগ তারুণ্য ব্লগে এপর্যন্ত ১টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ১টি লেখার লিঙ্ক নিচে পাবেন।