পাক-পাখালী ক্লান্ত
হয়ে
ফিরবে যখন নীড়ে,
মিনার থেকে আজান
ধ্বনি
আসবে ধীরে ধীরে।


সব কোলাহল শান্ত
হয়ে
নামবে নীরবতা,
ঝিঁঝিঁ পোকা নিচু
স্বরে
বলবে কিছু কথা!


সন্ধাতারা আকাশ
বুকে
থাকবে নীরব হয়ে,
মিষ্টি বাতাস
আস্তে করে
যাবে তখন বয়ে।


জানালাটা খুলে যখন
দেখবো আমি চেয়ে,
স্বপ্ন
এসে ধরবে ঘিরে
আমায় একা পেয়ে!