রসে ভরা পাকা আম
দোল্ দোল্ দোল্ খায়,
আম খেয়ে খোকা-খুকি
গুন গুন গান গায়!


কাঁচা পাকা কালো জাম
গাছের ঐ ডালে,
জাম খেয়ে খোকা-খুকি
রং মাখে গালে!


আম গাছে জাম গাছে
পাখিদের মেলা বসে,
আম খায় জাম খায়
ঠোঁট ভিজে তাজা রসে!