লজ্জাবতী মুখটি ফেরাও
বারেক তোমায় দেখি।
কেন এমন লুকোচুরি
ছলছল ঐ দুটি আখিঁ।


ভেঁজা পাঁপড়িল আড়ালে
মায়াবি তোমার চাহনি,
উদাস হাওয়ায় ব্যর্থ গান
আমি কখনো গাইনি।


শুভ্রসাদা বাহু তোমার
নিকশ কালো চুল,
লম্বা খোপায় যখন তুমি
বেণিতে বাঁধো ফুল।


কলকল নদীর স্বরে
মুখে ফোটে বোল,
রিনি ঝিনি নুপুরে
শাড়িতে খায় দোল।


পদ্ম কমল চরণ দু'টি
আলগা খোপার বাঁধন,
কেন কন্যা এমন কর
মিছেই তোমার চলন বলন।


আর যেওনা অভিমান করে
এবার ফিরে আস,
চুপটি করে তোমার মনে
আমায় ভালোবাস।
                                          ১২-১০-২০১০
                                        ল্যাবএইড স্পেশালাইজড হাসপাতাল, ঢাকা।