আঁকা বাঁকা মনটাতে
এ কিসের ভাবনা,
যারে নিয়ে দেখি স্বপন
কেন সে বোঝেনা?
ভাবি যখন তার কথা
বুকে ওঠে কম্পন,
হারানোর ভয়ে বেড়ে যায়
হৃৎপিণ্ডের স্পন্দন।
বুকে বড় ছিল মোর
বাঁধানো সুখের ঘর,
ভাবিনি কখনো ছলনা করে
হয়ে যাবে পর।
আজো আমি বসে আছি
বুকে নিয়ে আসা,
কেটে যাবে কালো মেঘ
জীবনের কুয়াশা।


পত্রিকায় প্রকাশিত: অপরাধ দমন।