যুগ ধরে তোমায় আমি
খুঁজিতেছি পথে প্রান্তরে,
পাহাড় সাগর মাঠ পেরিয়ে
ফিরিতেছি গ্রাম গ্রামান্তরে।


পাইনি তোমার দর্শন আজো
আমার মনের গহীন বনে,
আশায় আশায় থাকি আমি
দেখা যদি হয় তোমাসনে।


চাঁদের মাঝে খুঁজি তোমায়
সূর্য মাঝে খুঁজি,
সহস্র তারার মাঝে তুমি
ধ্রুব তারা বুঝি।


পাখির কলরবে তোমার
ধ্বনি শোনা যায়,
শতকলির অলি ফুটে
তোমায় দেখতে চায়।


তোমার খোঁজে ছুটে ছুটে
হই যখন ক্লান্ত,
গাছেরা আমায় দেয় ছাঁয়া
মনটা হয় শান্ত।