নন্দিনী# হ্যালো...শুভ সকাল


নিলাদ্রী# শুভ সকাল।শুধু সকাল নয়,তোমার সারাবেলা হোক সুখের।


নন্দিনী# তোমারও।কেমন আছো বলো,ব্যস্ত খুব?


নিলাদ্রী# হুম তা খানিকটা বটে।


নন্দিনী# অফিস ছুটি,বাড়ি যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলে বুঝি?


নিলাদ্রী# তা নিচ্ছিলাম ; তবে প্রস্তুতির চেয়ে বেশী আকাঙ্খা ছিলো তোমার ফোনের।


নন্দিনী# তাই বুঝি?


নিলাদ্রী# তাই-ই তো।আমার হৃদয়ের বিরানভূমিতে তুমিই তো এক টুকরো সবুজ সুখ।


নন্দিনী# বাহ্ ভালোই বলেছো...সবুজ সুখ!এবার বলো ঠিকঠাক গুছিয়ে নিয়েছো তো সব?কলম চশমা ওয়ালেট ল্যাপটপ!


নিলাদ্রী# নিয়েছি,আজ মনে করে ঘড়িটাও পড়েছি হাতে।


নন্দিনী# মেয়ের পুতুল,ছেলের গাড়ি আর জামদানীটা?আমি তো জানি কী ভীষণ ভুলো মন তোমার।


নিলাদ্রী# নন্দিনী-আর কতকাল নীরবে নিভৃতে এমন করে খোঁজ রাখবে আমার?


নন্দিনী# কেন,খুব কি আপত্তি?নিস্কৃতি চাও বুঝি।তা তুমি চাইতেই পারো।তোমার শ্রান্তি নিবারণ নীড়ে নীলকন্ঠ প্রজাপতি সুখের ছোঁয়ায় তুমি যে ভালো থাকো,সে আমি জানি।তবু কেন বলো ভালোবাসি!


নিলাদ্রী# জানি না,জানি না.....আমি নীলাদ্রি ছোঁয়া নীলের কাছে জানতে চেয়েছি।গোধূলি আলোয় দিগন্ত ছায়ায় জবাব খুঁজেছি।উত্তাল তরঙ্গের কাছে গেছি।গিরি নিসৃত জলধারায় প্রশ্ন রেখেছি।চন্দ্র সূর্য তারকারাজি...কেউ জানে না,কেউ জানে না কেন ভালোবাসি,নন্দিনী...
নন্দিনী# হুম,ছাড়ো এবার।সরি গো অনেক দেরী করিয়ে দিলাম তোমার।


নিলাদ্রী# নীলকন্ঠ বন্দি খাঁচায় ঘুমহীন কাঁঠাল চাপার জোনাক  ছায়ায়,আমি একটু একটু করে ডুবে যাই আমার কষ্ট পুকুর জলে। নন্দিনী তুমি জানো না শ্রান্তি নিবারণ নীড় কাকে বলে।


নন্দিনী# জানি-ভালোবাসার প্রাঞ্জলতায় যেখানে অবজ্ঞা অবহেলা অপ্রাপ্তির ক্ষুধা হারায়,যেখানে বিশ্বাসের পোশাক পরিধানে অন্তরের নগ্নতা হারায়,যে অমেয় সুধার কোন শেষ নেই;নেই কোন তীর---সে-ই তো সুনিবিড় সুখনীড়।হয়েছে এবার ছাড়ো


নিলাদ্রী# হুম,রাখছি।ভালো থেকো।


নন্দিনী# তুমিও ভালো থেকো,খুউব ভালো।সাবধানে চলো।পৌঁছে একবার জানিও।